বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর সহজ উপায় 2024

শেয়ার করুন

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানো এখন খুবই সহজ। বর্তমান সময়ে বহুল পরিচিত মোবাইল ব্যাংকিং গুলোর অন্যতম হলো বিকাশ। ঘরে বসে মোবাইল দিয়ে নিরাপদের লেনদেনের সুবিধার জন্য বিকাশ প্রশংসা অর্জন করেছে হাজারো গ্রাহকের। প্রথমদিকে বিকাশ শুধুমাত্র বিকাশ গ্রাহকদের জন্য উন্মুক্ত ছিল। অর্থাৎ একজন বিকাশ গ্রাহক শুধুমাত্র অন্য একজন গ্রাহকের বিকাশ একাউন্টে সাথে অর্থ লেনদেন করতে পারবে।

কিন্তু ২০২৩ সালে বিকাশ তাদের এই সিস্টেমকে পরিবর্তন করে, বিকাশ মোবাইল ব্যাংকিং এর সাথে অন্যান্য জনপ্রিয় ব্যাংকিং গুলোকে সংযুক্ত করেছে। বর্তমানে একজন গ্রাহক বিকাশ থেকে রকেটে টাকা অথবা বিকাশ থেকে নগদে কিংবা বিকাশ থেকে ব্যাংকে টাকা বিনিময় করতে পারবে। আজকের পোস্টে আমরা আলোচনা করব কিভাবে বিকাশ থেকে রকেট একাউন্টে টাকা পাঠাবেন।

আরো জানুনঃ খুব কম দামে ইন্টারনেট কিনুন সকল অপারেটরে।

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানো এখন একদম সহজ। যেকোনো গ্রাহক চাইলে খুব সহজে বিকাশ থেকে রকেট একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবে। বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার জন্য প্রথমে গুগল প্লেস্টোর থেকে বিকাশ অ্যাপটি ইন্সটল করে নিন।

তারপর আপনার ফোন নম্বর ও বিকাশ নম্বর দিয়ে বিকাশ অ্যাপে লগইন করে নিন। এখন অ্যাপের ড্যাশ বোর্ড থেকে একটু নিচে গেলে BINIMOY একটি অপশন দেখতে পাবেন। এখন বিনিময় অপশনে ক্লিক করে ওকে তে প্রেস করুন। তাহলে আপনার সামনে Register Now একটা অপশন দেখতে পাবেন।

এখন রেজিস্টার নাউতে ক্লিক করলে আপনার সামনে নতুন আরেকটি পেজ ওপেন হবে। এখন প্রথম ঘরে আপনার একটি জিমেইল একাউন্ট দিবেন এবং ২য় একটি ইউজার আইডি দিবেন। User ID টি অবশ্যই নোট করে রাখবেন। কারণ পরবর্তীতে এই BINIMOY সিস্টেমকে ব্যবহার করে User ID দিয়ে টাকা লেনদেন করতে হবে।

উভয় তথ্য বসানোর পর Confirm অপশনে ক্লিক করলে আপনাকে একটি নতুন বিনিময় পিন সেট করতে বলবে। এখন ৬ ডিজিটের পিন নম্বর দিয়ে Submit অপশনে ক্লিক করলে আপনার বিনিময় একাউন্টটি তৈরি হয়ে যাবে।

বিনিময় একাউন্ট রেজিস্টেশন হওয়ার পর ব্যাকে চলে আসুন। তারপর আবারও BINIMOY অপশনে ক্লিক করে ভিতরে চলে আসনু। এখানে আপনি ৩টি অপশন দেখতে পাবেন।

  •  Direct pay
  • Request to pay
  • Request to notification

বিকাশ-থেকে-রকেটে-টাকা-পাঠানোর-উপায়-onlinesheba24

Direct pay (বিকাশ টু রকেট)

এই অপশনে ক্লিক করে আপনি যেকোন User ID দিয়ে সরাসরি যে কাউকে বিকাশ থেকে রকেটে টাকা পাঠাতে পারবেন।

আরো পড়ুনঃ পেওনিয়ার থেকে বিকাশ বা উপায়ে টাকা আদান প্রদান করুন খুব সহজে।

Request to pay (বিকাশ টু রেকেট)

অপশনটি ব্যবহার করে আপনি আপনার ক্লাইন্ট, বন্ধু-বান্ধব অথবা অন্যকাউকে আপনার একাউন্টে টাকা পাঠানোর জন্য অনুরোধ করতে পারবেন। তখন উক্ত ব্যক্তি কনফর্ম করলে আপনার নম্বরে টাকা চলে আসবে।

Request to notification 

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর এই অপশনে ক্লিক করলে আপনি দেখতে পাবেন কেউ আপনাকে টাকা পাঠানোর রিকোয়েস্ট করেছে কিনা।

এখন ধরুন আপনি Direct pay করতে চাচ্ছেন তাহলে Direct to pay অপশনে ক্লিক করুন। তারপর Amount, Rocket User ID ও Purpose (টাকা পাঠানোর কারণ) উল্ল্যেখ করে Proceed অপশনে ক্লিক করে বিকাশ পিন নম্বর দিয়ে Confirm এ ক্লিক করুন।

বিকাশ-থেকে-রকেটে-টাকা-পাঠানোর-নিয়ম-onlinesheba24.

তারপর বিনিময় পিন নম্বর দিয়ে Submit অপশনে ক্লিক করার সাথে সাথে কাঙ্খিত ব্যক্তির একাউন্টে পর্যাপ্ত পরিমাণ অর্থ ট্রান্সফার হয়ে যাবে।

এ পদ্ধতি অবলম্বন করে আপনি খুব সহজে  বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সপার করতে পারবেন। তবে হ্যাঁ, এর জন্য আপনাকে প্রতি হাজারে ১০ টাকা করে সার্ভিস চার্জ দিতে হবে।

বিকাশ-থেকে-রকেটে-টাকা-প্রেরণonlinesheba24

শেষ কথা:

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম জানার পর যেকোন অর্থ লেনদেনের সময় সচেতনতা অবলম্বন করুন। প্রতারণা বা প্রতারক চক্র থেকে দূরে থাকুন। যেকোন অনাকাঙ্ক্ষিত সমস্যার সম্মুখীন হলে নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে যোগাযোগ করুন। অন্যদের বিকাশ পিন বা বিনিময় পিন শেয়ার করবেন না। মনে রাখবেন, বিকাশ কোম্পানি কখনও তার গ্রাহকের কাছ থেকে বিকাশের পিন জানতে চাইবে না।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *