বুলগেরিয়া কাজের ভিসা ও বেতন কত-২০২৪

শেয়ার করুন

বুলগেরিয়া কাজের ভিসা ও বেতন কত জানতে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ার অনুরোধ রইল। দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ বুলগেরিয়া বা বুলগেরিয়া প্রজাতন্ত্র এর রাজধানী সফিয়া। বর্তমানে দেশটিতে প্রায় ৭৭ লক্ষের ও বেশি মানুষ বসবাস করছে।

বুলগেরিয়া প্রজাতন্ত্র এর সরকারি মুদ্রান নাম লেভ (Lev)। দেশটিতে বর্তমানে অনেক ধরনের কাজের ভিসা রয়েছে যেগুলোতে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অসংখ্য মানুষ কাজের উদ্দেশ্যে পাড়ি জমাচ্ছে। আপনিও যদি বাংলাদেশ থেকে বুলগেরিয়া কাজের ভিসা যেতে চান তাহলে সম্পূর্ণ আর্টিকেলটি ধৈর্য সহকারে পড়তে থাকুন।

বুলগেরিয়া কাজের ভিসা

আমাদের মধ্যে এমন অনেকে আছেন শেনজেন দেশ গুলোতে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেন। কিন্তু বাজেট কম হওয়ায় বা বৈধতা না থাকায় আমাদের স্বপ্ন স্বপ্নয় থেকে যায়। ঐ সকল লোকদের জন্য বড় ধরনের একটি সুখবর দিলো বুলগেরিয়া। বুলগেরিয়া খুব শীগ্রই শেনজেনের আওতাধীন হতে যাচ্ছে।

তাই আপনি যদি খুব শীগ্রই বুলগেরিয়া যেতে পারেন তাহলে ভবিষ্যতে ভালো কিছু করতে পারবেন। চলুন তাহলে জেনে নি বুলগেরিয়া কি কি কাজ পাওয়া যায়, বেতন কত, বুলগেরিয়া যেতে কত টাকা খরচ হবে, বুলগেরিয়া থেকে ইতালি, জার্মান বা ফ্রান্সে যাওয়া যাবে কিনা ইত্যাদি।

বুলগেরিয়া কাজের ভিসা

বুলগেরিয়া কি কি কাজ পাওয়া যায়

বুলগেরিয়াতে অনেক ধরনের কাজের ভিসা পাওয়া যায়। নিম্নে উল্লেখ যোগ্য কিছু কাজের তালিকা প্রকাশ করা হলো:

  • রেস্টুরেন্ট
  • ক্লিনার
  • কন্সট্রাকশন
  • ওয়েল্ডার
  • ড্রাইভার
  • গার্মেন্টস শ্রমিক
  • শপিংমল ইত্যাদি

বুলগেরিয়া কাজের বেতন কত? 

বুলগেরিয়া কাজের ভিসা সম্পর্কে জানার পর এবার জানবো বুলগেরিয়া কাজের বেতন কত। বুলগেরিয়া বর্তমানে সর্বনিম্ন বেতন ৩১১.৮৯ EUR অর্থাৎ বুলগেরিয়া একজন শ্রমিকের সর্বনিম্ন বেতন ৩৭,৪২৩ টাকা। তবে সাধারণত বুলগেরিয়াতে নতুন অবস্থায়ও প্রতিমাসে ৪০০-৫০০ EUR (৪৭,৯৯৫-৫৯,৯৯৪ টাকা) ইনকাম করতে পারবেন। তবে আপনি যদি একজন দক্ষ শ্রমিক হয়ে থাকেন। তাহলে বুলগেরিয়াতে কমপক্ষে প্রতিমাসে ৬০০-৭০০ ইউরো ইনকাম করতে পারবেন। যেটা বাংলাদেশি টাকায় ৭০ থেকে ৮০ হাজার টাকা।

বুলগেরিয়া যেহেতু ইউরোপের একটি দেশ তাই এখানে আপনাকে ইউরোপের অন্যদেশ গুলোর মতই কাজ করতে হবে। অর্থাৎ দৈনিক ৮ ঘন্টা সপ্তাহে ৫ দিন।

বুলগেরিয়া কাজের ভিসায় যাওয়ার উপায়

যারা বুলগেরিয়া যেতে ইচ্ছুক তারা চাইলে এখন খুব সহজে ৫ থেকে ৬ মাসের মধ্যে বুলগেরিয়া যেতে পারবেন। বর্তমান বুলগেরিয়া ভিসা এবং ওয়ার্ক পারমিট চালু আছে এবং বুলগেরিয়া এম্বাসিও খোলা আছে। তাই বুলগেরিয়া যাওয়া নিয়ে চিন্তা করতে হবে না। ভালো কোন এজেন্সির সাহায্যে চাইলে কয়েক মাসের মধ্যে বুলগেরিয়া ভিসা পেতে পারেন।

বুলগেরিয়া কাজের ভিসা পেতে কি কি ডকুমেন্ট লাগবে

বুলগেরিয়া কাজের ভিসা ও বেতন কত জেনেছি এবার বুলগেরিয়া যেতে কি কি ডকুমেন্ট প্রয়োজন হবে তা নিচে উল্লেখ করা হলো।

  • ৬ মাসের একটি Valid পাসপোর্ট
  • পুলিশ ক্লিয়ারেন্সি
  • চারর কপি রঙ্গিন ছবি (৪৫*৩৫)
  • জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধন
  • অভিজ্ঞতা সার্টিফিকেট (যদি থাকে) ইত্যাদি।

বুলগেরিয়া থেকে ইতালি, জার্মান ও ফ্রান্সে যাওয়া যাবে কিনা?

অনেকে আছেন বুলগেরিয়া থেকে ইতালি, জার্মান বা ফ্রান্সে যাওয়ার কথা ভাবছেন। তাদের জন্য সুখবর হলো আপনি চাইলে বুলগেরিয়া থেকে অন্যান্য যেকোন রাষ্ট্রে যেতে পারবেন। তবে এর জন্য আপনার পার্মানেন্ট রেসিডিয়ান্স থাকতে হবে। তাহলে আপনি বুলগেরিয়া থেকে ইতালি, জার্মান বা ফ্রান্সে যেতে পারবেন।

বুলগেরিয়া যেতে কত টাকা খরচ হবে

বুলগেরিয়া কাজের ভিসা ও বেতন কত তো জানলাম এবার বুলগেরিয়া যেতে কত টাকা খরচ হবে সেটা জানবো। যারা বুলগেরিয়া যেতে ইচ্ছুক তাদের অবশ্যই বুলগেরিয়া যাওয়ার খরচ সম্পর্কে ধারণা থাকা জরুরি। বর্তমানে যেহেতু বৈধভাবে বুলগেরিয়া যাওয়া সম্ভব হচ্ছে। সেই হিসেবে আপনি ৪-৫ লাখ টাকার মধ্যে বুলগেরিয়া যেতে পারেবন।

এর জন্য অবশ্যই যাবতীয় কর্যক্রম আপনেকে সম্পাদান করতে হবে। অথবা যদি আপনার কোন আত্নীয় বুলগেরিয়া থাকে তাহলে তার সাহায্যে কম খরচে বুলগেরিয়া যেতে পারবেন। কিন্তু কোন দালাল বা এজেন্সির সাহায্যে বুলগেরিয়া যেতে হলে কমপক্ষে ৭ থেকে ১০ লাখ টাকা লাগতে পারে।

আশা করি, আর্টিকেলটি পড়ে আপনি বুলগেরিয়া কাজের ভিসা ও বেতন কত এ সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। এরকম আরোও কনটেন্ট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

আরো জানুনঃ

সুইজারল্যান্ড কাজের ভিসা বিস্তারিত।

কানাডায় কোন কাজের চাহিদা বেশি। কানাডায় সর্বনিম্ন বেতন কত?

সুইজারল্যান্ড সর্বনিম্ন বেতন কত এবং কোন কাজের চাহিদা বেশি

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *