বাংলালিংক এমবি চেক। অবাক করা বাংলালিংক ইন্টারনেট অফার

শেয়ার করুন

বাংলালিংক এমবি চেক, বাংলালিংক এর গুরুত্বপূর্ণ কোড, মিনিট চেক ও ফ্রিতে ইন্টারনেট প্যাক গুলো পেতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন। শক্তিশালী নেটওয়ার্ক ও বিশেষ অফারের জান্য বাংলালিংক অনেকের পছন্দের শীর্ষে। কম রেটে ইন্টারনেট প্যাক, মিনিট বান্ডেল ও এসএমএস সেবার জন্য বাংলালিংক জনপ্রিয়তা লাভ করেছে।

ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড এর উদ্যোগে ১৯৯৯ সালে এর শুভ যাত্রা শুরু হয়। যেটি Vion of the Netherlands- এর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। ইন্টারনেট ও নেটওয়ার্ক সার্ভিসের দিক থেকে এটি বাংলাদেশের তৃতীয় বৃহত্তম মুঠোফোন নেটওয়ার্ক সেবাদাতা প্রতিষ্ঠান।

বাংলালিংক এমবি চেক ও গুরুত্বপূর্ণ কোড সমূহ

বাংলালিংক শক্তিশালী নেটওয়ার্ক হওয়ায় আমরা যারা বাংলালিংক ইন্টারনেট ব্যবহার করি প্রায় সময় তাদের বাংলালিংক এমবি চেক করতে হয়। এই ব্যালেন্স আমরা দুইটি উপায় দেখতে পারি। প্রথমটি হলো ডায়াল প্যাডে কোড ব্যবহার করে দ্বিতীয়টি হলো বাংলালিংকের অ্যাপ ব্যবহার  করে ।

প্রথমে আপনি আপনার মোবাইলে ডায়াল প্যাডে এই *১২১*১# কোডটি লিখে ডায়াল করে বাংলালিংক এমবি চেক করতে পারেন। এখানে আপনি আপনার ব্যালেন্স সহ অন্যান্য সেবা দেখতে পাবেন।

সরাসরি বাংলালিংক এমবি চেক করতে ডায়াল করুন *৫০০০*৫০০#

এছাড়া বাংলালিংকের অ্যাপ থেকে বাংলালিংক এমবি চেক করতে প্রথমে প্লে স্টোর থেকে বাংলালিংক অ্যাপটি ইন্স-টল করুন। আপনার বাংলালিংক নাম্বার দিয়ে লগইন করার পর ওপরে ডান পাশে বাংলালিংক এমবি দেখতে পাবেন।

আরো জানুনঃ খুব কম দামে ইন্টারনেট অফার সকল অপারেটরে।

বাংলালিংকের গুরুত্বপূর্ণ কোড সমূহ

নিম্নে বাংলালিংক এমবি চেক সহ গুরুত্বপূর্ণ কতগুলো কোড শেয়ার করা হলো। যেগুলো আমাদের দৈনন্দিন কাজে প্রয়োজন হতে পারে যেমন:

বাংলালিংক মোবাইল নম্বর চেক কোড:- *৫১১#

বাংলালিংক ব্যালেন্স চেক কোড:- *১২৪#

বাংলালিংক ইন্টারনেট চেক কোড:- *১২১*১# অথবা *৫০০০*৫০০#

বাংলালিংক মিনিট চেক কোড:- *১২১*১০০#

বাংলালিংক এসএমএস চেক কোড:- *১২৪*৩# অথবা *১২৪*২# অথবা *২২২*৯#

বাংলালিংক ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড:- *৮৭৪*০#

বাংলালিংক ইমারজেন্সি নেওয়ার কোড:- *৮৭৪#

বাংলালিংক ইন্টারনেট প্যাকেজ কেনার কোড:- *১২১#

বাংলালিংক ইনকামিং কল চালু:- *২১*০১৯#

বাংলালিংক ইনকামিং কল বন্ধ:- ##২১#

বাংলালিংক আউটগোয়িং কল চালু:- *৩১#

বাংলালিংক আউটগোয়িং কল বন্ধ:- #৩১#

বাংলালিংকের সকল সার্ভিস একত্রে পেতে কোড:- *১২৪#

উপরিউক্ত কোডগুলো ব্যবহার করে আপনি যেকোনো সময় বাংলালিংকের যেকোনো সার্ভিস সম্পর্কে মুহুর্তে জানতে পারবেন। ভবিষ্যতে কোডগুলা পরিবর্তিত হলে আমাদের ওয়েবসাইটে সেই আপডেট পেয়ে যাবেন।

বাংলালিংক ইন্টারনেট অফার কোড

বাংলালিংক এমবি চেক করতে তো আমরা জানলাম। এবার বাংলালিংক সিমের কতগুলো ইন্টারনেট অফার কোড শেয়ার করা হলো যা আপনার জন্য প্রযোজ্য হতে পারে। যেমন:

৩০০ এমবি ৩০ দিন ৭৬ টাকা নিতে  ডায়াল করুন *১২১*৭৬#

৫১২ এমবি ৩০ দিন ১২৩ টাকা নিতে ডায়াল করুন *১২১*১১২৩#

১.৫০ জিবি ৩০ দিন ২০৯ টাকা। ডায়াল করুন *১২১*২০৯#

২.০০ জিবি ৩০ দিন ২৩৯ টাকা। ডায়াল করুন *১২১*২৩৯#

৩.০০ জিবি ৩০ দিন ২৪৬ টাকা। ডায়াল করুন *১২১*২৪৬#

৩০.০০ জিবি ৩০ দিন ৪৯৯ টাকা। ডায়াল করুন *১২১*৪৯৯#

১৫.০০ জিবি ৩০ দিন ৩৯৯ টাকা। ডায়াল করুন *১২১*৩৯৯#

৬০.০০ জিবি ৩০ দিন ৬৯৯ টাকা। ডায়াল করুন *১২১*৬৯৯#

১০০.০০ জিবি ৩০ দিন ৭৯৯ টাকা। ডায়াল করুন *১২১*৭৯৯#

এছাড়াও আপনার জন্য প্রযোজ্য ইন্টারনেট অফার গুলো পেতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *১২১# তাহলে আপনার সামনে কতগুলো অফার ও সার্ভিস শো করবে। সেখান থেকে ৪ নম্বরে Amer offer সিলেক্ট করে জেনে নিন আপনার জন্য প্রযোজ্য বিশেষ অফার গুলো।

বাংলালিংক মিনিট অফার

বাংলালিংক এমবি চেক করার পর আপনি বাংলালিংকে কম টাকায় বেশি পরিমানে বাংলালিংক মিনিট অফার গুলো নিচের নিয়মে ক্রয় করতে পারেন। অফার গুলো নিন্মরুপঃ

৫৭ টাকায় ৯০ মিনিট ৫ দিন মেয়াদ

৪০ টাকায় ৬০ মিনিট ৪ দিন মেয়াদ

৫৭ টাকায় ৯০ মিনিট ৫ দিন মেয়াদ

২০ মিনিট ১৪ টাকা ১ দিন মেয়াদ

১৫ মিনিট ১০ টাকায় ১ দিন মেয়াদ

৭০ মিনিট ৫০ টাকা ৫ দিন মেয়াদ

৩৩০ মিনিট ২৬০ টাকায় ৩০ দিন

৪২০ মিনিট ২৫৭ টাকা ৩০ দিন মেয়াদ ও ১৫ টাকা ক্যাশব্যাক

৬০০ মিনিট ৩৬৭ টাকা ৩০ দিন মেয়াদ ও ৩০ টাকা ক্যাশব্যাক

মিনিট কেনার নিয়মঃ

প্রথমে ফোনে বাংলালিংক অ্যাপটি ইন্সটল করুন। তারপর আপনার বাংলালিংক নম্বর ও ফোনে আসা OTP দিয়ে রেজিস্ট্রেশন করুন। অলরেডি বাংলালিংক অ্যাপ ব্যবহার করলে তো ভালো কথা। এবারে অ্যাপের হোম পেইজ থেকে Min & sec অপশনে ক্লিক করুন।

তারপর একদম নিচে থেকে BUY MORE MINUTES অপশনে ক্লিক করুন। আপনার সামনে বাংলালিংক সিমের সকল Available মিনিট বান্ডেল অফার গুলো শো করবে। এখন যেই অফারটি নিতে চান সেটি সিলেক্ট করুন এবং মোবাইল ব্যালেন্স দিয়ে কনফর্ম করুন। আপনার সিমে যদি পার্যাপ্ত পরিমান টাকা থাকে তাহলে খুব সহজে অফার গুলো ক্রয় করতে পারবেন।

বাংলালিংক ফ্রি ইন্টারনেট অফার

আপনি যদি একজন বাংলালিংক গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্য থাকছে ৬ জিবি পর্যন্ত ফ্রি ইন্টারনেট অফার।

প্রতিমাসে ১ জিবি ফ্রি ইন্টারনেট ৭ দিনের জন্য পেতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন- *১৬৬*১০৭# তাহলে আপনার সামনে অফারটি শো করবে।

এখন অফারটি উপভোগ করার জন্য 1 ডায়াল করে কনফর্ম করুন। অফারটি যদি আপনার জন্য প্রযোজ্য হয় তাহলে কিছুক্ষণের মধ্যে অফারটি আপনার সিমে পেয়ে যাবেন। এছাড়াও ফোনের ডায়াল প্যাড থেকে *১২১*৭০২# ডায়াল করে দেখতে পারেন।

আবারও বাংলালিংক সিমে ১ জিবি ফ্রি ইন্টারনেট পেতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *৫০০০*৫২৩# । আপনার জন্য অফারটি প্রযোজ্য হলে আগামী ৪৮ ঘন্টার মধ্যে ১ জিবি ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন।

৪ জিবি ফ্রি ইন্টারনেট পেতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *৫০০০*৫২১# । আপনার সিমটির বয়স যদি ৯০ দিনের কম হয়ে থাকে,তাহলে আপনি সম্পূর্ণ ফ্রিতে ৪ জিবি ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন।

আবারও ১ জিবি ফ্রি ইন্টারনেট পেতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *১৩২*১১১# । অফারটি আপনার জন্য প্রযোজ্য হলে আবারও ১ জিবি ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন।

নোটঃ বাংলালিংক এমবি চেক সহ উপরিউক্ত কোড গুলো ডায়াল করে বিশেষ অফার গুলো পেয়ে যাবেন। তবে মনে রাখবেন সময়ের সাথে সাথে সব কিছু পরিবর্তনশীল। তাই পরিবর্তিত আপডেট কোড গুলো পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

আরো নিনঃ গ্রামীন এমবি অফার কম দামে।

বাংলালিংক অ্যাপ রেফার করে ১জিবি ইন্টারনেট বোনাস নিন

বাংলালিংক এমবি চেক করার পর বন্ধুদের সাথে বাংলালিংক অ্যাপ শিয়ার করে প্রতিবার বোনাস নিন  ১জিবি ইন্টারনেট। অফারটি পেতে প্রথমে গুগল প্লেস্টোর ওপেন করুন এবং সার্চ বারে Banglalink লিখে সার্চ করুন। তাহলে আপনার সামনে বাংলালিংক অ্যাপটি চলে আসবে। এখন সেটি ইন্স-টল করে নিন।

অ্যাপটি ইন্স-টল হলে আপনার বাংলালিংক নম্বর ও ফোনে আসা OTP দিয়ে রেজিস্ট্রেশন করুন। প্রথম বার বাংলালিংক অ্যাপ ব্যবহারে ১ জিবি পর্যন্ত ইন্টারনেট প্যাক একদম ফ্রিতে পাবেন।

অফারটি পেতে 3 ডট থেকে Refer & Earn বাটনে ক্লিক করুন। তারপর Get 1GB free data অপশনে Paste your code here এর স্থলে 736A771E লিখে Redeem বাটনে ক্লিক করুন। আপনি ১জিবি ফ্রি ইন্টারনেট পেয়ে যাবেন।

এখন অ্যাপটি রেফার করে প্রতিবার ৫০০ এমবি/ ১জিবি বোনাস পেতে Copy আইকনে ক্লিক করুন এবং আপনার বন্ধুদের বাংলালিংক অ্যাপটি ব্যবহারে উৎসাহিত করুন। তারপর রেফার কোড হিসেবে আপনার রেফার কোডটি ব্যবহারের অনুরোধ করুন। তারা যদি আপনার রেফার কোডটি ব্যবহার করে তাহলে প্রতিবার রেফারে আপনি ৫০০ এমবি/ ১জিবি পর্যন্ত বোনাস পেতে থাকবেন।

বাংলালিংক নাম্বার চেক করার নিয়ম

আমরা যারা বাংলালিংক সিম ব্যবহার করি অনেক সময় সিমের নাম্বার ভুলে যাই। বিশেষ করে টাকা রিচার্জ করা,ইন্টারনেট ক্রয় করা, এবং কাউকে নাম্বার দেয়ার সময় নাম্বার প্রয়োজন পড়ে। তো এই সময় আপনি ঝটপট আপনার মোবাইলের নাম্বারটি বের করতে পারেন। আপনার হাতে থাকা মোবাইলটিতে ডায়াল প্যাডে *৫১১# এই কোডটি লিখে ডায়াল করলে আপনার মোবাইলের স্কিনে নাম্বারটা পেয়ে যাবেন।

বাংলালিংক কাস্টমার কেয়ার নাম্বার

বিভিন্ন প্রয়োজনে আমাদের কাস্টমার কেয়ারের সাথে কথা বলতে হয়। যেমন মোবাইল চুরি হয়ে যাওয়ার পর সিমের কানেকশন বন্ধ করতে, আউটগোয়িং কল কিংবা ইনকামিং কল বন্ধ হয়ে গেলে,অহেতুক কিছু কোড এসে টাকা কেটে নিলে সেটা বন্ধ করতে, ইত্যাদি।

এই সকল সমস্যা দূর করার জন্য বাংলালিংক কাস্টমার কেয়ারে কল করতে হয়। কাস্টমার কেয়ারে ফোন করতে আপনি আপনার মোবাইল থেকে ১২১ নাম্বারে কল করতে পারেন অথবা অফিস সময়ে ০১৯১১-৩০৪১২১ এই নাম্বারে সরাসরি কল করে কাস্টমার কেয়ার প্রতিনিধির সাথে সরাসরি কথা বলতে পারবেন।

বাংলালিংক ব্যালেন্স চেক করার কোড

মোবাইলে কথা বলার পর মাঝে মাঝে আমরা বাংলালিংক এমবি চেক সহ ব্যালেন্স চেক করে থাকি। ব্যালেন্সে কত টাকা আছে, সে টাকা পর্যাপ্ত কিনা অথবা রিচার্জ করতে হবে কিনা সেটির প্রয়োজনে ব্যালেন্স চেক করতে হয়। বাংলালিংকের ব্যালেন্স চেক করতে আপনার মোবাইল থেকে *১২৪# এই নাম্বারে কল করলে সরাসরি আপনি আপনার মোবাইল স্ক্রিনে কত টাকা ব্যালেন্স আছে সেটা দেখতে পাবেন।

বাংলালিংক নতুন সিম অফার

যে কোন সিম অপারেটর তার নতুন গ্রাহকদের জন্য বিশেষ কিছু অফার দিয়ে থাকেন। সেই ধারাবাহিকতায় আপনিও যদি বাংলালিংকের একজন নতুন গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্যও থাকছে বিশেষ কিছু অফার। জেনে নিন কিভাবে বাংলালিংকের নতুন সিমের অফার পাবেন।

যে কোনো বাংলালিংক সিম বিক্রয় সেন্টার থেকে অথবা বাংলালিংক এজেন্ট থেকে প্রথমবার NID দিয়ে নতুন সিম ক্রয় করলে পাচ্ছেন সর্বনিম্ন ১ জিবি থেকে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত ইন্টারনেট একদম ফ্রিতে। এছাড়াও নতুন গ্রাহকদের জন্য থাকছে মাসিক ও সাপ্তাহিক অফার এবং প্রথমবার বাংলালিংক অ্যাপস ব্যবহারে ১জিবি ইন্টারনেট সম্পূর্ণ বিনামূল্যে। সুতরাং সিম কেনার পর বাংলালিংক এমবি চেক করে নিন।

কম খরচে বাংলালিংক এসএমএস অফার

বাংলালিংক এমবি চেক করার পর আপনি যদি কম টাকায় বাংলালিংক এসএমএস কিনতে চান তাহলে পূর্বের মতো বাংলালিংক অ্যাপের হোম পেইজ থেকে Min & Sec নিচের অপশন SMS এ ক্লিক করুন। তারপর নিচে থেকে BUY MORE SMS অপশনে ক্লিক করে আপনার পছন্দের SMS প্যাকেজটি বেছে নিন। যেমন:

৭০ SMS ৭ টাকা ৭ দিন

২০০ SMS ১৫ টাকায় ১৫ দিন

৫০০ SMS ৩০ টাকায় ৩০ দিন

শেষ কথা

এই পোস্টে আমি বাংলালিংক এমবি চেক, গুরুত্বপূর্ণ শর্টকোড ও ইন্টারনেট অফার, মিনিট বান্ডেল ও এসএমএস ক্রয় সহ গুরুত্বপূর্ণ তথ্য লিখেছি। পোস্টটি পড়ে যথাযথ নিয়মে অ্যাপ্লাই করুন। আশাকরি আপনার কাঙ্খিত অফার পেয়ে যাবেন। পোস্টটি ভাল লাগলে শেয়ার করুন। ধন্যবাদ।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *