BMET কার্ড চেক করুন ১ মিনিটে।

শেয়ার করুন

অনলাইনে BMET কার্ড চেক করা এখন খুব সোজা। বিদেশে কাজের জন্য আমরা যারা বিদেশে যাই তাদের কাছে বিএমইটি কার্ডটি অতি গুরুত্বপূর্ণ। এ কার্ড ছাড়া বিদেশে গেলে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। এই সকল সমস্যা নিরসনের জন্য বিদেশে যাওয়ার আগে অবশ্যই কার্ডটি সংগ্রহ করুন।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা অনলাইনে কিম্বা অফলাইনে BMET কার্ডের জন্য রেজিস্ট্রেশন করেছেন কিন্তু কিভাবে অনলাইনে কার্ডটির অবস্থা চেক করতে হয় তা জানেন না। আজ আমি আপনাকে দেখাবো কিভাবে এক মিনিটের ভিতরে আপনার হাতে থাকা স্মার্ট ফোন কিংবা ল্যাপটপ দিয়ে BMET কার্ড চেক করবেন। তাহলে দেরি না করে চলুন সহজ নিয়মটি দেখে নেই।

BMET কার্ড চেক করার নিয়ম

  • প্রথমে আপনার হাতে থাকা স্মার্ট ফোন কিম্বা ল্যাপটপে ইন্টারনেট সংযোগ দিন।
  • ক্রোম ব্রাউজার ওপেন করুন এবং এড্রেস বারে amiprobashi.com এই ঠিকানাটা লিখে এন্টার বাটনে চাপ দিন। অথবা এখানে ক্লিক করুন।
  • পেজটি ওপেন হলে BMET কার্ড চেক করতে প্রথমে BMET No অপশন এ ক্লিক করুন।
  • নিচের পেজটি দেখতে পাবেন।

BMET-কার্ড-চেক-করার-নিয়ম-Onlinesheba24

  • সার্চ অপশনে আপনার পাসপোর্ট নাম্বার লিখুন। ( উপরের চিত্রে ২নং ঘরে)
  • এবার ক্যাপচা পূরণ করতে হবে। সঠিক ভাবে ক্যাপচা পূরণ করে Search বাটনে ক্লিক করুন।

Search বাটনে ক্লিক করার পর নিচে আপনার BMET এর সকল তথ্য দেখতে পাবেন। যেমন- আপনার নাম, ফোন নাম্বার, জন্ম তারিখ, এনআইডি নাম্বার, পিতা-মাতার নাম, পাসপোর্ট নাম্বার, উচ্চতা, ওজন, জাতীয়তা, ধর্ম, ঠিকানা, কাজের বিবরণ, যে দেশে যেতে চান। ইত্যাদি।

BMET-কার্ড-চেক-Onlinesheba24

এখানে আপনার সকল তথ্য সঠিক আছে কিনা ভালোভাবে দেখে নিতে হবে। সবকিছু ঠিক থাকলে তথ্যটি ডাউনলোড করতে উপরের ডান পাশে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে। আর আপনি যদি BMET কার্ড চেক করে তথ্যটি প্রিন্ট করতে চান তাহলে প্রিন্ট অপশন এ ক্লিক করতে  হবে। এভাবে খুব অল্প সময়ে আপনি বিএমইটি কার্ড চেক করতে পারবেন।

শেষ কথাঃ

বিদেশে কাজে যাওয়ার ক্ষেত্রে BMET কার্ড এর বিকল্প কিছু নেই। সঠিক নিয়মে বিদেশ যেতে হলে এ কার্ডটি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বর্তমানে আপনি এই তথ্যটি প্রিন্ট করে নিয়ে যেতে পারেন।

পরিশেষে বলবো, ঝামেলা এড়াতে বিদেশ যাওয়ার পূর্বে আপনি অবশ্যই এই বিএমইটি কার্ড চেক করে সংগ্রহ করবেন এবং অনলাইনে যাচাই করে নিবেন। লেখাটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। আপনার বিদেশ যাত্রা শুভ হোক এই কামনা করি। ধন্যবাদ।

আরো তথ্য পেতে পড়ুনঃ

পাসপোর্ট দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করুন সহজে।

পাসপোর্ট নম্বর দিয়ে এনজাজ ভিসা চেক করুন।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *