রবি মিনিট চেক। রবি ইন্টারনেট অফার ফ্রি

শেয়ার করুন

রবি অপারেটর বাংলাদেশের সবচেয়ে বহুল ব্যবহৃত একটি সিম কোম্পানি। শহরাঞ্চল থেকে গ্রামগঞ্জে প্রায় সর্বত্রই বিস্তৃত রবি অপারেটর। আজকের পোস্টে আমরা রবি সিমের গুরুত্বপূর্ণ তথ্য ও কোড সমূহ সম্পর্কে জানব। যেমন: রবি মিনিট চেক কোড, রবি মিনিট অফার কোড, রবি ব্যালেন্স চেক, ইমারজেন্সি কোড ও রবি হেল্প লাইন নাম্বার ইত্যাদি। তাই সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইলো।

রবি আপারেটর

বাংলাদেশের সর্ববৃহৎ মোবাইল ফোন আপারেটর গুলোর মধ্যে দ্বিতীয় বৃহত্তম ফোন আপারেটর রবি। সর্বপ্রথম দেশের ৬৪ জেলায় ৪.৫জি ইন্টারনেট সেবা চালু করে জনপ্রিয়তা লাভ করে। এটি আজিয়াটা গ্রুপ ও ভারতী এন্টারপ্রাইজ অফ ইন্ডিয়ার যৌথ উদ্যোগে ১৯৯৭ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

রবির বর্তমান সদর দপ্তর গুলশান দক্ষিণ এভিনিউ, ঢাকা। ২০২১ সালের তথ্য অনুযায়ী রবি আপরাটেরর কর্মী সংখ্যা প্রায়  ৫.১৫৮ কোটির ও বেশি যা বিশাল একটি জনগোষ্ঠীকে কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে।

রবি আপারেটর এর বর্তমান প্রদান নির্বাহী কর্মকর্তা রাজীব শেঠী।

রবি মিনিট চেক ও গুরুত্বপূর্ণ কোড সমূহ

রবি মিনিট চেক কোড সহ নিম্নে রবি অপারেটরের কতগুলো গুরুত্বপূর্ণ নাম্বার ও কোড দেওয়া হলো:

রবি ব্যালেন্স চেক কোড:- *২২২#

রবি ইন্টারনেট চেক কোড:- *৩#

রবি মোবাইল নম্বর চেক কোড:- *২#

রবি মিনিট চেক কোড:- *২২২*২# অথবা *২২২*৯#

রবি এসএমএস চেক কোড:- *২২২*১১#

রবি ইনকামিং কল চালু:- *২১*০১৮#

রবি ইনকামিং কল বন্ধ:- #২১#

রবি আউটগোয়িং কল চালু:- *৩১#

রবি আউটগোয়িং কল বন্ধ:-##৩১#

রবি ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড:- *২২২*১৬#

রবির সকল সার্ভিস একত্রে পেতে কোড:- *১২৩#

ইন্টারনেট প্যাকেজ কিনতে ডায়াল:- *৪#

উপরোক্ত কোডগুলো সবসময়ের জন্য ডিফল্টভাবে একটিভ থাকে। তাই এগুলো পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুবই কম। যদি কোন কোড পরিবর্তন হয় তাহলে সেই আপডেট তথ্য আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন।

রবি নতুন সিম অফার কোড

রবি মিনিট চেক কোড তো জানলাম এবার আপনি যদি নতুন একজন রবি গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বিশেষ অফার। এছাড়াও প্রথম বার রবি অ্যাপ ব্যবহার করে পাচ্ছেন সম্পূর্ণ ফ্রিতে ১ জিবি ডাটা প্যাক। কিভাবে নতুন রবি সিমের অফার গুলো নিবেন তা নিচে দেখানো হলো।

NID কার্ড দিয়ে প্রথমবার রবি সিমে রেজিস্ট্রেশন করলেই পাচ্ছেন ৩ থেকে ১০ জিবি পর্যন্ত বোনাস। এছাড়াও রবি অ্যাপ রেফার করে পাচ্ছেন ১ জিবি পর্যন্ত ফ্রি ইন্টারনেট প্যাক। যত রেফার তত ইন্টারনেট। সাথে থাকছে কম খরচে মিনিট আফার পাওয়ার সুবর্ণ সুযোগ।

রবি সিমে ফ্রিতে ৪ জিবি ইন্টারনেট প্যাক পেতে ডায়াল করুন *১২৩*০৮১# তাহলে আপনার সামনে একটি Popup মেসেজ আসবে। যেখানে আপনার ফোনের মডেলটি সিলেক্ট করতে হবে। মডেল সিলেক্ট করে কনফর্ম করার সাথে সাথে আপনি পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে ৪ জিবি পর্যন্ত সম্পূর্ণ ফ্রি ইন্টারনেট উপভোগ করতে পারবেন।

রবি অ্যাপ রেফার করে জিতুন ১ জিবি ফ্রি ইন্টারনেট

প্রথম বার রবি অ্যাপ ব্যবহার করলেই পাচ্ছেন ৩ দিনের জন্য ১জিবি ফ্রি ইন্টারনেট। এছাড়াও প্রতিবার রেফার কোড দিয়ে নতুন বন্ধুদের রেফার করলেই পাচ্ছেন ৩ দিনের জন্য ৫০০ এমবি থেকে ১জিবি পর্যন্ত সম্পূর্ণ ফ্রিতে। আফার গুলো পেতে গুগল প্লেস্টোর থেকে রবি অ্যাপটি ইন্স-টল করুন এবং আপনার রবি নম্বর দিয়ে একাউন্ট রেজিস্ট্রেশন করুন। তাহলে প্রথম অফারটি পেয়ে যাবেন। পরবর্তীতে মেনুবার থেকে রেফার কোড বন্ধুদের মাঝে শেয়ার করে পাবেন ২য় আফারটি।

রবি ইমারজেন্সি লোন নেওয়ার কোড 

রবি মিনিট চেককরার পর বিপদকালীন সময়ে নিয়ে নিন ১২ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত রবি ইমারজেন্সি লোন। লোন নিতে ডায়াল করুন *১২৩*০০৭# (ফ্রি) ১২ টাকার উপরে ইমারজেন্সি লোন নেওয়ার ক্ষেত্রে ২ টাকা ট্যাক্স ফি বাদে SMS নটিফিকেশন চার্জ প্রযোজ্য হবে।

অপ্রত্যাশিত রবি সার্ভিস ফি বন্ধ করার কোড

ফোন থেকে অটোমেটিক টাকা কেটে নেওয়ার ঘটনাটি অহরহ দেখা যাচ্ছে। আমাদের নিজেদের অজান্তেই বিভিন্ন সময় আমরা বিভিন্ন সার্ভিস চালু করে ফেলি। এর কারণে প্রতিমাসে কিছু নির্দিষ্ট পরিমাণ টাকা অটমেটিক আমাদের একাউন্ট থেকে কেটে নেওয়া হয়। তাই আপনি যদি এসব সার্ভিস অফ করে টাকা কাটা বন্ধ করতে চান তাহলে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *৯#

কোডটি ডায়াল করা মাত্রই সকল একটিভ সার্ভিস বন্ধ হয়ে যাবে। এতে করে ফোন থেকে অটমেটিক টাকা কেটে নেওয়ার সমস্যা থেকে পরিত্রান পাবেন।

 রবি ইন্টারনেট অফার সমূহ

রবি মিনিট চেক করার পর আপনি যদি সবচেয়ে কম খরচে রবি ইন্টারনেট অফার গুলো পেতে চান তাহলে নিম্নের পদ্ধতিটি অনুসরণ করুন। রবি সিমে ইন্টারনেট প্যাক কেনার জন্য ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *৮৮৮# তাহলে আপনি আপনার জন্য প্রযোজ্য রবি সিমের সেরা অফার গুলো পেয়ে যাবেন। যেমন: ৮০ টাকায় ৬ জিবি ইন্টারনেট ৩০ দিন১৩২ টাকায়  ৮ জিবি 4জি ইন্টারনেট ৩০ দিন২৫ জিবি 4জি ইন্টারনেট ৩০ দিন ২৪০ টাকা। মেসেজ অপশন চেক করুন। সেখান থেকে অনেক গুলো অফার পেয়ে যাবেন।

এছাড়াও আপনি চাইলে রবি অ্যাপ থেকেও কম মূল্যের ইন্টারনেট প্যাক কিনতে পারবেন। অ্যাপ থেকে ইন্টারনেট কিনতে প্রথমে গুগল প্লে স্টোর থেকে রবি অ্যাপ্লিকেশনটি ইন্স-টল করুন। তারপর আপনার রবি নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করুন। এবং 3 ডট মেনু থেকে ইন্টারনেট অফার গুলো চেক করে নিন।

রবি মিনিট প্যাক অফার সমূহ

কম টাকায় বেশি পরিমাণে রবি মিনিট অফার গুলো কিনতে প্রথম ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *২১২৮০# তাহলে আপনার সামনে অনেক গুলো মিনিট অফার শো করবে যেমন: ৬.৬৬ টাকায় ২৫ মিনিট ১দিন। ৮.৫২ টাকায় ৩৫ মিনিট মেয়াদ ৭ দিন। ১৭.৫ টাকায় ৭৫ মিনিট ১৫ দিন। ৩০.৪৪ টাকায় ১৫০ মিনিট ৩০ দিন।

রবি SMS অফার সমূহ

বিভিন্ন প্রয়োজনে বন্ধুবান্ধব অথবা গ্রাহকদের SMS করা প্রয়োজন হতে পারে। তাই কম খরচে রবি SMS কিনতে ফোনের ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *১২১*২*৭#। তাহলে আপনার সামনে তিনটি SMS প্যাক শো করবে যেমন:

১০০০ এসএমএস ১৫ টাকা ৩ দিন

২০০০ এসএমএস ৩০ টাকা ৭ দিন

৫০০০ এসএমএস ৬০ টাকা ১০ দিন

এছাড়াও রবি মিনিট চেক করার পরে রবি অ্যাপ থেকে কম খরচে অনেক SMS প্যাক কিনতে পাবেন। গুগল প্লেস্টোর অ্যাপ থেকে খুব সহজে রবি অ্যাপ্লিকেশন ইন্সটল করুন। তারপর আপনার রবি নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে ভিতরে প্রবশে করে SMS কিনতে পারবেন।

রবি কাস্টমার কেয়ার নাম্বার

রবি মিনিট চেক করার পরে বিভিন্ন প্রয়োজনে রবি হেল্প লাইন অথবা রবি কাস্টমার কেয়ারে যোগাযোগ করার প্রয়োজন হতে পারে। তাই রবি কাস্টমার বা হেল্পলাইন নাম্বার জেনে নেওয়া উচিত। রবি কাস্টমার কেয়ার নাম্বার ১২১। এছাড়াও রবি ডোর স্টেপ সার্ভিস পেতে ডায়াল করুন *১২৩*৮*৫# এবং রবি আইভিআর ভিত্তিক সার্ভিস পেতে কল করুন ১৫৮ নম্বরে সম্পূর্ণ ফ্রিতে।

নোট: বলে রাখা ভালো উপরে উল্লেখিত অফার গুলোর মেয়াদ, ও টাকার পরিমান সময়ের আলোকে পরিবর্তনশীল। তাই  রবি মিনিট চেক করার পরে যে কোন অফার নেওয়ার পূর্বে পছন্দের অফার কোডটি লিখে ডায়াল করুন। অফারটি আপনার জন্য প্রযোজ্য হলে Insufficient balance বা পর্যাপ্ত পরিমাণ টাকা নেই মেসেজ আসবে। আর যদি অফারটি প্রযোজ্য না হয়। তাহলে Sorry! বা অফারটি প্রযোজ্য নয় দেখাবে।

শেষ কথাঃ

এই পোস্টে রবি মিনিট চেক সহ বিভিন্ন কোড সম্পর্কে জানলাম। অন্যান্য সিম অপারেটর যেমন: Banglalink, Airtel, Grameenphone, Teletalk সহ যে কোনো সিম অপারেটরের গুরুত্বপূর্ণ তথ্য, কোড জানতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ।

আরো তথ্য পেতে পড়ুনঃ

অবাক করা বাংলালিংক ইন্টারনেট অফার

গ্রামীন এমবি অফার কম দামে।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *