তিউনিসিয়া কাজের ভিসা সম্পর্কে জেনে নিন।

শেয়ার করুন

তিউনিসিয়া কাজের ভিসা, বাংলাদেশ থেকে তিউনিসিয়া যাওয়ার উপায়, তিউনিসিয়া ওয়ার্ক পারমিট পাওয়ার উপায় সহ বিস্তারিত জানুন আজকের পোস্টে। আমাদের মধ্যে এমন অনেকে আছেন যারা ইউরোপের দেশ ইতালি যাওয়ার চিন্তাভাবনা করছেন। তাদের জন্য সবচেয়ে সহজ ও উল্লেখযোগ্য একটি দেশ হলো তিউনিসায়া। কেননা তিউনিসিয়া থেকে ইতালির দূরত্ব মাত্র ১,৭২০ কিলোমিটার। যেখান থেকে খুব সহজে ইতালিতে গেম দেওয়া যাবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক তিউনিসিয়া কাজের ভিসা সম্পর্কে বিস্তারিত।

তিউনিসিয়া কাজের ভিসা আপডেট

বর্তমানে বাংলাদেশ থেকে তিউনিসিয়া কাজের ভিসা বন্ধ আছে। তাই আপনি চাইলেও বাংলাদেশ থেকে তিউনিসিয়া ভিসা করতে পারবেন না। বাংলাদেশ থেকে তিউনিসিয়া যেতে হলে আপনাকে টুরিস্ট ভিসা অথবা স্টুডেন্ট ভিসায় যেতে হবে।

তিউনিসিয়া কাজের ভিসা যাওয়ার উপায়

তিউনিসিয়া থেকে বর্তমানে খুব সহজে গেম দেওয়া যায় বলে অনেক বাংলাদেশি তিউনিসিয়া যেতে চান। কিন্তু কিভাবে তিউনিসিয়া যাবেন এটা জানা নেই। তাদের জন্য এখন আলোচনা করবো কিভাবে বাংলাদেশ থেকে তিউনিসিয়া যাবেন।

আপনি যদি বাংলাদেশ থেকে তিউনিসিয়া যেতে চান তাহলে আপনাকে প্রথমে যেকোন একটি আরব দেশে যেতে হবে। যদিও ইতিপূর্বে আরব দেশ গুলো থেকে খুব সহজে তিউনিসিয়া যাওয়া যেতে কিন্তু বর্তমানে আরব দেশ গুলো থেকে তিউনিসিয়া ভিসা বন্ধ আছে। সুতারাং আপনি যদি সৌদি বা অন্যকোন আরব দেশ থেকে তিউনিসিয়া যেতে চান তাহলে কোনভাবে সেটা সম্ভব হবে না। তাহলে কিভাবে তিউনিসিয়া যাবেন?

আরব দেশ থেকে তিউনিসিয়া যেতে হলে প্রথমে আপনাকে সৌদি বা দুবাই থেকে আলজেরিয়া যেতে হবে। তারপর পায়ে হেটে খুব সহজে তিউনিসিয়া গেম দিতে পারবেন। তবে কোনভাবে লিবিয়া যাওয়া যাবে না। লিবিয়া বর্তমান পরিস্থিতি খুব একটা ভালো না। তাই সেখানে গেলে বিপদে পড়ার সম্ভাবণা রয়েছে।

সরাসরি তিউনিসিয়া কাজের ভিসায় যাওয়ার উপায়

যদিও বাংলাদেশ থেকে তিউনিসিয়া ভিসা বন্ধ আছে। তারপরেও অনেকে জানতে চান আরব দেশে যাওয়া ছাড়া সরাসরি তিউনিসিয়া যাওয়ার কোন উপায় আছে কিনা? হ্যাঁ, আছে সেটা হলো ইন্ডিয়ান তিউনিসিয়া এম্বাসি থেকে আপনি ভিসা লাগাতে পারবেন। বাংলাদেশে বর্তমানে তিউনিসিয়া কোন এম্বাসি নেই তাই আপনাকে ইন্ডিয়া থেকেই ভিসা আবেদন করতে হবে। তাহলে ভিসা পাওয়ার সম্ভাবণা রয়েছে।

এক্ষেত্রে আপনার তিউনিসিয়া ইনভেটেশন লেটার প্রয়োজন হবে। যা আপনি পরিচিত কোন শুভাকাঙ্ক্ষী অথবা এজেন্সি থেকে সংগ্রহ করতে পারবেন। এছাড়াও ফ্রেশ পাসপোর্টে ইন্ডিয়া থেকে সরাসরি তিউনিসিয়া ভিসা নাও হতে পারে। যার জন্য আপনাকে ৩-৫ দেশে ভ্রমণ হিস্ট্রি দেখাতে হবে। এক্ষেত্রে ভিসা পাওয়ার সম্ভাবণা বেড়ে যাবে। তিউনিসিয়া যেতে আরেকটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট লাগবে, সেটি হলো কম পক্ষে ৬ মাস মেয়াদি একটি বৈধ পাসপোর্ট ও সদ্য তোলা ছবি।

তিউনিসিয়া যেতে কত টাকা লাগে

আপনি যদি ইন্ডিয়া থেকে সরাসরি তিউনিসিয়া ভিসা পেয়ে যান তাহলে ৩-৪ লক্ষ টাকার মধ্যে আপনি তিউনিসিয়া যেতে পারবেন। তারপর আপনি যদি চান ইতালি গেম দিবেন। তাহলে ৫-৬ লক্ষ টাকা খরচ করে বডি কন্টাক্টে তিউনিসিয়া থেকে ইতালি যেতে পারবেন।

তিউনিসিয়া ভিসা পেতে কত দিন লাগে?

এটা আসলে নির্ভর করে ভিসা প্রসেসিং এর উপর। তবে তিউনিসিয়া ভিসা পেতে আপনাকে ৫ কর্মদিবস থেকে ২০ কর্মদিবস পর্যন্ত লাগতে পারে।

ভিসা ছাড়া তিউনিসিয়ায় কত দিন থাকা যায়?

ভিসা ছাড়া তিউনিসিয়ায় আপনি ৯০ দিন পর্যন্ত থাকতে পারবেন। এক্ষেত্রে আপনাকে কিছু শর্ত মানতে হবে।

আশাকরি, আর্টিকেলটা পরে আপনি তিউনিসিয়া কাজের ভিসা সম্পর্কে জানতে পেরেছেন। এরকম আরো গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

আরো জানুনঃ

ফিনল্যান্ড কাজের ভিসা আবেদন

বুলগেরিয়া কাজের ভিসা ও বেতন কত

সুইজারল্যান্ড কাজের ভিসা বিস্তারিত।

 

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *